নি:স্তব্দের   ছবি আঁকতে গোপলা খুঁজছে ফাঁকা
শহর গ্রামের কোথায় আছে এমন জায়গা দেখা
মাঝ রাতেতে জেগেও শুনে  হাসি কান্না রোল
বিশ্ব সদাই কর্ম সাথে লেগেই  থাকে উতরোল ;
জীবনের এত ওঠা নামার জন্ম মৃত্যু খেলায়
কোথায় আছে পূর্ণ  জীবন ফল পুষ্পের পাতায়
ব্ল্যাকহোলেও ঈশ্বরকণা থাকে না একা একা
সূর্য গ্রহ তারার সাথে জাগছে বাঁচার স্বপ্ন সখা |
কোথায় আছে নৈসর্গিক পায় না খুঁজে গোপলা
উচ্ছ্বাসের পরিবর্তনে মহাজগত গাঁথছে জীবনমালা |
                 --------