মধু ফাল্গুন মন উচাটন
দুলছে ফুলের বনে
গুনগুনিয়ে ভ্রমর প্রাণ যে
ডাকছে আপন জনে।


শিশির ধোয়া আমের মুকুল
কিশলয়ের সাজে
আপন ভোলা বইছে মলয়
কোকিল ভোরের মাঝে।


পালাই পালাই কোথায় পালাই
লাল পলাশের দেশে
শিমুল তলায় কৃষ্ণচূড়া
কাঞ্চন ফুলে মেশে।


মাস ফাল্গুনে চাঁদ আবিরে
বসন্ত বুকে এসে
থমকে দাঁড়ায় হাতটি বাড়ায়
উন্মন ভালোবেসে।