গলির মোড়ে ত্রিভঙ্গ আসর
পথ চলতি কাপালিক মত্ততা  
অনুভূতির সংক্ষেপ বলছে
আয় বাছা, বাঁচা শিখে যা !
এই আমার জীবন ; জীবন যে রকম ।


দূরে ঝাপসা তৃষ্ণায় কাতর মেঘ
চাইছে ঘাসের আলতো ছোঁয়া  
কুপোকাত চালক হঠাৎ ব্রেকে;
ছিন্ন বিচ্ছিন্ন রাস্তায় জিজ্ঞাসার স্তূপ
কানে কানে বলছে – কি রে ভয় কেন? চল!
এই আমার জীবন ; জীবন যে রকম।


শান্তির মায়া ফুলের হাসি
অভিনেতা যবনিকায় রহস্যাবৃত
বদল খণ্ডাংশে চোরা হিম স্রোত;
হাত ধরা সময়জ্ঞান  
মধ্যমায় বিদ্রোহী
উচ্ছ্বাসে হারিয়ে যায় নাড়ীজ্ঞান,
তবুও লড়াই চাঁদের সাথে চাঁদ বল!
এই আমার জীবন; জীবন যে রকম।
               -০-০-০-০-