ঠায় হাঁপিয়ে বিশ্রাম চায় বিকেল
সকালবেলার শুরু শেষ হবে কি এভাবে?
ভাবনার শেকড়বাকড় জল খুঁজছে
চিৎপটাং তাই দেখছে তার ফাঁকি।
দূর মাঠে বোধের হল্কা
ফসল তোলা আদর লুকায় ছায়ার তলে,
চাতকের ডাক বৈশাখী নববর্ষে
কাল যাত্রায় ফুটিফাটা।
ডাহুক কন্যা শুকনো বিলে
আদরের পলাশে আগুন ছড়ায়,
হাওয়ার লু স্রোত
তবুও হাসির রোদে
সাদর আমন্ত্রণ বাংলা নববর্ষ।
                   -০-০-০-