আমার হৃদয়ে আছে কত কিছু জমা;
কিভাবে প্রকাশ করি নেই তার ভাষা।
তোমার উপমা তুমি শোন প্রিয়তমা!
কবিতা আমার প্রেম, তুমি ভালবাসা।


মনে হয় বারে বারে ফুটি ফুল হয়ে-
কত কিছু লিখে যাই, এ সব কবিতা।
তুমি আছো সারাক্ষণ আমার হৃদয়ে;
এটি কোন প্রেম নয়, ভালবাসা, মিতা!


কবিতায় ব্যক্ত হয় আবেগ-উচ্ছ্বাস;
এটি নয় ভালবাসা, এ আমার প্রেম।
সুখে দুখে এখনও করি সাথে বাস-
এটি শুধু ভালবাসা জীবনের ফ্রেম।


তুমি হলে ভালবাসা আছো তুমি বুকে;
কবিতা আমার প্রেম র'বে সুখে দুখে।


© দীপঙ্কর সাধুখাঁ
রচনাকাল: ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।
ইংরেজি: ২৬শে মে, ২০২২।