পেশাতে শিক্ষক বটে সখে আমি কবি;
কবিতাতে মেতে থাকি শুধু অবসরে।
মনোচক্ষে সারাক্ষণ ভাসে কত ছবি;
সেগুলো প্রকাশ করে মন যায় ভরে।


শুনেছি সাহিত্য পাঠ বড়দের মুখে;
পড়েছি কবিতা কত এ বঙ্গ ভাষায়।
বিশ্বখ্যাত কবিদের লেখা পড়ি সুখে;
এভাবেই কবিতাকে ভালো লেগে যায়।


হঠাৎ সাক্ষাৎ এক লেখকের সাথে;
প্রথম কবিতা লিখি তাঁর কথামতো।
কবিদের উৎসাহ আর প্রেরণাতে
কবিতা রচনা করি আমি ইচ্ছা মতো।


কবিতার স্থান হলো গ্রন্থের কাননে;
এভাবে হলাম কবি; লিখি খুশি মনে।
              


© দীপঙ্কর সাধুখাঁ
রচনাকাল: ২৫শে জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।
ইংরেজি: ৯ই জুন, ২০২২।