তোমার জীবনে আমি ছিলাম
    অনেক খানি জুড়ে,
তারই মধ্যে কবিতা কখন
    ঢুকলো তোমার মনে।
কবিতা যখন ভরালো
   তোমার সমস্তটা মন।
আমিও হলাম তোমার সাথী
    কবিতা পাশে নিয়ে।
একি যাদু করলে তুমি
    আমার গভীর মনে,
যেটা শুধু ব্যস্ত ছিল
    তোমার সুখের সনে।
তুমি যখন চলে গেলে
     চিরকালের তরে।
দিয়ে গেলে কবিতা গুলো
    আমার সঙ্গী করে।
তোমার স্মৃতি ,তোমার খাতা,
তোমার লেখা,এরাই রইল
আমার হয়ে বাকী জীবন ধরে।