পাহাড়ের উঁচু শৃঙ্গ
আমার গর্ব।
শুধু তোমাকে ভালবাসতে পেরে।
সমুদ্রের উত্তাল ঢেউ
আমার মনের উন্মাদনা,
তোমাকে ভালবাসতে পেরে।
কাল বৈশাখী ঝড়,
তার ঐ রুদ্র রূপ,
তোমাকে না দেখার যন্ত্র্না।
প্রবল বন্যায়
নদীর পাড় ভাঙ্গা,
তোমাকে হারিয়ে
আমার বুকের পাঁজর ভাঙ্গা।
পূর্নিমার চাঁদের আলো
আমার মনের শান্তনা।
সূর্যের কিরণ
সেতো শুধু
তোমার মনের আলো।
রাতের অন্থকার
তোমাকে হারানোর ব্যথা।