স্নিগ্ধ,শান্ত, সমাহিত তুমি
পেছন ফিরে কারো দিকে তাকালেনা।
কিছু বললে না।
যে তুমি সারা জীবন সাবধান করলে,
আগলে রাখলে,উপদেশ দিলে কত।
কি করে চলে গেলে স্বার্থপরের মত।
জীবনের অনেক পথ চলা ছিল বাকী,
পুরো পঞ্চাশ বছরের স্মৃতি,
একা বইবার ক্ষমতা নেই,
তবু চলতে হবে।
যতদিন না পাই
সেই শান্তির বানী।