জন্মে যারা তৃ্প্ত
ঈশ্বরকে দোষ দেয়্না
শত বিপদ মাঝেও,
তারা তোমার মনের মত
হয়না কোনও দিনও।
কারা তোমার প্রিয়?
যা পেয়েছে তার
চেয়েও অনেক পাবার আশে
সারাদিন ভজন পূজান করে
তোমায় ডাকে।
অনেক কিছু চা‌য় যারা
তোমার বুঝি প্রিয় তারা?
তুমি শুধু ধন দৌ্লত
দিতে পারো?
সুখের থলি নেই বুঝি
তোমার দেরজেতে?
সুখ যদি না দিতে পারো
কেড়ে নাও কেন?
এ তোমার ইচ্ছা
কেমন তরো?