মমতা,মমতা,মমতা
অসী্ম তোমার ক্ষমতা,
তোমার ধৈর্য,তোমার নিষ্ঠা,
তোমার চেষ্টা,তোমার প্রতিজ্ঞা,
তোমার হাঁটা,তোমার চিন্তা,
ক্লান্ত হ্য়্না তোমার মনটা।
আমি মেয়ে বলে গর্ব হ্য়,
তোমার মত মেয়ের জন্য।
পরে কি হবে জানিনা।
তোমার সাহ্স,তুমি নির্ভয়।
জগৎ সভায় করেছো জয়।
অসাধ্য সাধন করেছো তুমি,
ভাল বেসেছো জন্মভূমি।
রবি ঠাকুরের 'একলা চলা'
সোজা নয়কো করে ফেলা।
পথ দেখালে অনেক মানুষে
নারী বলে যারা রেখেছিল দুষে।
তোমার স্ব্প্নে,তোমার কর্মে,
জাগালে মন সকল ধর্মে।
সফল হও সকল কাজে
দেশবাসী সব পড়ুক লাজে।
এগিয়ে চলার মন্ত্র দিয়েছো
দেশের লোকের সাড়া পেয়েছো।