মনের ভেতর জ্বালা চাই,
সকলের কথা ভাবা চাই,
গরীবের জন্য কাঁদা চাই,
সাহায্যের হাত বাড়ানো চাই,
প্রতি ঘরে ঘরে
    এই মন্ত্র জপে
দেশকে এগিয়ে নেওয়া চাই।
দেশের মানুষ
     হ্য় যদি ফানুস।
সব শেষ হবে
নেইকো হুঁস?
নিজের মাকে
ভালবাস যেমন,
দেশকেও ভালবেসো তেমন।
অভিনয় করে ভালবাসা,
   সেতো মেকী,
তাতে দেশের উন্নতি হয়কি?
কুমির যেমন অশ্রু ফেলে
তা যেন কোরনা কোন কালে।
দেশ আমাদের মা,
দেশের ভাল,দেশের মন্দ,
দেশবাসীর তাতেও আনন্দ,
সে দেশের ভাল কে করতে পারে,
যদি ভগবান স্বর্গ থেকেও নামে।
চাই খাঁটি মানুষ,
চাই খাঁটি মন,
যেমন ছিল আগের মতন।