পরের জন্মে যদি
হতে পারি
একটা গাছ।
কারো সাথে কথা নেই,
মনে কোনো ব্যথা নেই,
চোখে কোনো জল নেই,
কোনো কিছু চাওয়া নেই।


শুধু চেয়ে থাকা,
চেয়ে চেয়ে দেখা।
যদি পারি বড় গাছ হতে
আমার ছায়ায়
বসবে সবাই,
পাতা দুলিয়ে
হাওয়া দেব।
ঠান্ডা হবে
ওদের দেহ।
চাইনা কিছু ওদের কাছে।
সবাই খালি আমার
কাছে এসো।
আমার ছায়ায় বসো।