পঞ্চাশ ব্ছর কি
অনেক দিন?
এর থেকে বেশী দিন
কি কারও
সুখে কাটতে নেই?
কেন ফুরিয়ে গেল
সেই সুখের দিন গুলো?
কী আমার অপরাধ?
এই তো
অব্সর নিলাম
মাত্র এক বছর হলো।
দুজনে কাটাব অনেক সময়।
এখন আর কোনো কাজ নেই
নেই কোনো তাড়া,
নেই ঘড়িতে সময় দেখা।
শুধু গল্প করা,ভাবা,
আর সপ্ন দেখা।
কিছুই যে হোলনা।
পরের জন্মে কি
আবার দেখা হবে?


বলেছিলাম,পরের জন্মে
হবোনা মানুষ।
পাখী হয়ে উড়বো, ন্য়তো
শান্ত গাছ।
বলতে,
না,তুমি আমার।
আবার মানু্ষ হয়ে
জন্মাতে হবে দুজনের।


কার কথা শুনবেন তিনি!
তোমার কথাই
সত্যি হোক।