পেয়েছিতো অনেক
তোমার কাছে।
কোন দুঃখ, কোন ক্ষোভ
ছিলনা আমার মনে।
আমার যা কিছু ছিল
দিয়েছি তোমায়।
তোমার যা কিছু ছিল
দিয়েছো আমায়।
তবু যেন মনে ‌হ্য়
কিছু কি দেওয়া ছিল বাকী?


তোমাকে পরম শান্তি
দিতে চেয়ে
নিজেকে দিয়েছি ফাঁকি।
তোমাকে পেয়ে আর কিছু
চাওয়ার ছিল না।
শুধু চেয়েছি শুখ আর শান্তি।
তুমি চলে গেছ,
তবু আমি বেঁচে আছি।
তুমিযে আমারই আত্মা।
এক সঙ্গে পথ চলতে চলতে
কখন তুমি আর আমি
এক হয়ে গেছি।
আমাদের বিচ্ছেদ হবেনা।
আজও আমরা এক সঙ্গেই আছি।