তাদের ছিল পথ চলাতেই
আনন্দ।
কথা নেই কোনো।
পাশাপাশি হাঁটা,
পাশাপাশি বসা,
শুধু চোখে দেখা।
নিঃস্তব্ধ ক্ষন
মনের গভীরে দিত সাড়া।
কারও বো্ঝার দরকার নেই,
শুধু জানে তারা দুজন,
এতেই ভরে গেল মন।
আর কিছু চাওয়া নেই
নেই কিছু পাওয়া।
অপেক্ষা বড় হও‌্য়ার।
মনে জাগলো প্রেম
মরল দুজন।
না দেখার ব্যথা জাগলো বুকে।
রোজ একটি বার দেখা চাই,
মন হ্য় ব্যকুল।
বুঝলো সবাই
পড়লো বাধা।
প্রশ্নজাগে মনে
বাধা কেন?
কিসের জন্য?
শুধুতো একটু দেখা।
পৃ্থিবীতে কার ক্ষতি এতে!
উত্তর নেই,
তবু বাধা।