কো্থায় ছিলি
ছোট্ট কলি?
ছোট ছোট হাত,
ছোট ছোট পা,
এক মাথা চুল,
টুক টুকে গাল,
মিটি মিটি চোখে
কাকে খুঁজিস?
খুঁজে আন তাকে
ফাঁকি দিল তো্কে।
বড় সাধ ছিল
তো্র হাত ধরে
গুটি গুটি পায়ে
হাঁটবে সাথে।
বড় ভিতু ছিল,
তাই চলে গেল।
কত সাধ তার
রইল বাকী।