শুভার্নবের অর্নবী তুই,
মধুস্মিতার মিঠি,
ঘন কালো এক মাথা চুল
চেয়ে চেয়ে দেখি।
ছোট্ট মুখের মিষ্টি হাসি
চাঁদকেও হার মানায়,
তুইযে আমার জীয়ন কাঠি
ঘুম পাড়ালি আমায়।
দুখের বোঝা সরিয়ে দিলি
আনন্দেতে সবাই,
জয় করলি সবার মন
নেই যে কোনো বালাই।


দাদুযে তোর হারিয়ে গেছে
অনেক তারার মাঝে,
রোজ একটা কবিতা যে
লিখতো তোকে নিয়ে।
এত ভাগ্য ছিলনা তার
তাইতো চলে গেল।
সেটা এল আমার ভাগ্যে
সত্যি কিনা বলো!


বড় হ‌য়ে পড়বি যে তুই
দাদুর লেখা বই,
দাদুর কথা শুনবি অনেক
আমার কাছেই সই,
তুই যে আমার আনন্দ
হৃদয় ভরা সুখ
তাইতো এসেই ঘুচিয়ে দিলি
আমার সকল দুখ।