কবিগুরু তুমি,
লহ প্রনাম,
আমিযে এক
সাধারন মেয়ে।
কি করে সৃষ্টি করলে
আমার মনের কথা,
আমার মনের  ব্যথা,
আমার মনের সকল
চাওয়া পাওয়া,
তোমার লেখায়,তো্মার সুরে।
ভীষন দুঃখে,মনের কষ্টে
তো্মার সুরই পথ দেখায়,
তো্মার সুরই ভাললাগায়,
ঈশ্বরকে খুঁজে পাওয়া
নিজের মনের মাঝে
সেওতো তো্মার দেওয়া।


য্খন যা চাই
মনের মাঝে
সব খুঁজে পাই
তো্মার কাছে।
ছোট থেকে বড় হলাম
তো্মায় শুনে
তো্মায় পড়ে
তবু তুমি নতুন।
মনের মধ্যে সাড়া জাগায়,
আজও তো্মারই সুর,
মনের শান্তি কোথায় পাব
তাও দিয়েছো তুমি।
ভীষন যখন একলা লাগে,
তোমার গানেই দোলা লাগে।
তুমিই ত্খন আমার সাথী।
চো্খের জলে বুক ভাসাবো
সেটাও শুধু তুমিই পারো।
দেড়শো ব্ছর কেটে গেলো
আজও তুমি উজ্জল আলো
অস্ত যাবেনা কোনো দিনও।