আমার একান্ত নিজের
তুমিই আমার ছিলে,
চোখ ভরে দেখতাম,
য্ত্খুশী ভালবাসতাম,
যা ইচ্ছা হোত কিনতাম,
যেমন ইচ্ছা সাজাতাম,
কো্নো প্রতিবাদ করোনি।
যা যা ইচ্ছা হো্তো রাঁধতাম,
চুপচাপ সব খেয়েনিতে।
এ যেন ছিল আমার অধিকার।
যা ছিনিয়ে নেওয়ার
চেষ্টা করনি।
পূর্ন স্বাধিনতা ছিল
নিজের ইচ্ছা চরিতার্থ করার।
এমনটা কজনে পায়?
একটা ব্ছর প্রায় কেটে গেল
তুমি নেই।
তবু আমি এখনও
তো্মাতেই পরিপূর্ন।