খুব ইচ্ছ হয় বৃষ্টিতে ভিজি,
প্রতিটি বৃষ্টিতে ভিজেও থাকি;
কিন্তু সকাল ন'টার এ বৃষ্টি
চারটি বছর আগের কথা ভাবাল;


স্কুল পড়োয়া দুটি ছেলে মেয়ে
গ্রীষ্মের অপ্রস্তুত বৃষ্টিতে ভিজেছিলে
সেদিন;নিঝুম বৃষ্টি নিয়ে আকাশে ছেলে-মেয়েটি
একটি ছাতার তলে লুকিয়েছিলে
সেদিন;বৃষ্টি সেদিন বাঁধ মানেনি আর,
অনাবরত ধারায় ভিজিয়েছিলে শরীর তোমার-আমার;


তারপর-হাটি হাটি পা করে আধটা মাইল,
কীভাবে যেন নিমিষের বর্ননাহীন লেখনীতে হারিয়ে গেল;


হুট,রেইন পেপার দিয়ে ভালো মত প্রস্তুতি নিয়ে
এরপর তুমি-আমি লুকিয়ে ছিলাম রিক্সার ভিতরে;
সারা পৃথিবীর থেকে আলাদা ঝুম বৃষ্টিতে
ভেজা দুটি প্রেমিক পাখি সেদিন ছিল
ঐ রিক্সার ভিতরে,সেদিন অর্ধেক রাস্তা
ফুরালে কোন এক অজানা কারনে
তোমার মাথা রেখেছিলেও আমার কাধেঁ;


তারপর স্কুল-ক্লাস,ছুট ি সব কিছুর মাঝে তোমাকে
পাওয়া হয়ে উঠে নি কোনদিন;
কেন,কি জন্য,কাকে-এ ধরনের প্রশ্ন ভুলে যেতে চাই আজ-


তবে আজকের বৃষ্টিটাতে প্রতিদিনের মতয় ভিজার খুব ইচ্ছে ছিল, কেন জানি না..তোমার-আমার ন'টার সে বৃষ্টি আজ সারাটা সকাল জুড়ে পুরানো সে আমাকেই খুজে বেড়ালো;
___
যদিও-তার অনেক আগেই হারিয়ে গেছি,আজ!