যদিও জীবনে শেষ অপরাহ্নের সূচি একে
দিন কাল সব-অস্পষ্ট আঁধারে ভাসে,
যদিও কালের গহ্ববরে-হারিয়ে গিয়ে থাকে;
          আমার সব লেন-দেন!


শেষ বেলায় দেখি যদিও কিছুই হয়নি পাওয়া।
    শূন্যতার করিডরে একা যদি হয়-
     শূন্যতাতেই যাবার বেলা;


তবু-তো,ভাবব-
এও তো বেশ;কিছু সময়ের পক্ষাপনে
কিছুটা প্রেম খুঁজেছিলাম  প্রানে;
সুরলিত যতো-শত অম্লান গানে গানে-
সুর তুলে দিয়ে ছিল নিথর মনে;
হে কবি,হে কবিতা;
একদিন তোমায় নিয়ে লিখে গেছি,
কত-শতো নিহারিকা!