শরীরে শরীলে আকর্শিত-হিংস্র ক্ষুদা নিয়ে শরীলে,
বার বার চুম্বকিত হয়েছি-কোন এক তাড়নার প্রস্তাবে-শুপেছি;
আমার দেহ-তোমার মন,
আমার মন-তোমার আগুন;

তারপর;
হিংস্রতা একদা ম্লান হয়ে আসে,
শীরিরিক দম্ভতা লুটায়ে গিয়ে মিশে!

বার বার তবু ফিরে আসে-
এ হিংস্রতা,দম্ভতা ভালোবাসে!

মনে হয়;
হ্নদয়ের বাসাভূমি ভালবাসা একদিন
সুবাদ শিল ঘরোয়া অনুভুতির যেদিন;
-তোমারো হ্নদয়ের আকাঙ্গা- ভালবাসা,
লুটায়ে পড়ে আমারি মতো-
শারিরিক অনুভুতির হিংস্রতায় ফিরে আসা।