আজ আবারো 'সখি'-
বৃষ্টি ছুয়ে আয়।
ভেজা বরষার দিনে,
আয়-দুজনে ভিজে যাই;


ছল ছল জল তরঙ্গ
ছন্দতাল নাচায়।
ঝঙ্কিত নুপুরের সুর
দুলিয়ে আয়;
দুজনে,তাল ল'য়ে
ঝংকার বাজাই।


মেঠো পথের কাঁদা
যেখানে পাওয়া যায়।
খালি পায়ের নিবিড়
চলন নিয়ে আয়;
দুজনে,দিগন্ত পাড়ে
হেঁটে হেঁটে যাই,
আবারো এঁটো পথে
পদ ছাপ রেখে যাই;
সখি,আবারো ফিরে আয়;


ররষার মেঘ হাতে
প্রানঘাতি লাবন্যের মায়ায়,
গত বরষার রাতে;
যেভাবে দেখেছিলাম তোমায়;
সখি,সেভাবেই ফিরে আয়!!