তরি বুকে ভালবাসার বৃষ্টি,
তরি আকাশে সুখেদের কিস্তি-

তরি চুলের ভাজে মেঘেদের নৃত্য,
তরি কাজলের মায়ায় শিউরে শিক্ত-

তরি প্রশ্নে উত্‍ফুল প্রানোবন্ত,
তরি প্রশ্নে আমার-আমাকে অযত্ন;

তরি হাসিতে ক্লান্ত প্রানে শক্তি,
তরি রুদনে ভাঙ্গা পৃথিবীর গ্রন্থি-

তরি চাওয়াতে ওল্টে উঠাঁ সূর্য্য,
তরি অপ্রাপ্তিতে ফুঁলকে ফেলা বর্জ্য-

তরি  স্পর্শে সারা পৃথিবীর স্বপ্ন,
তরি পাশে থাকায় অগাধ জীবন ধৈন্য-

তরি চলে যাওয়ায় চৌচির হ্নদয়ের-
অহিসেবি খন্ড,
তরি ভুলে যাওয়ায় বুকে চলা রুঢ়-
নিশ্বাসের  পন্ড!!