কোন এক আগুন্তিকের শিখায় প্রশ্ন রেখ,আমি কোথায়?
হারিয়ে কী গেছি?রক্ত্য ঝর্ন্যায় প্রতীয়মান,কোন এক যৌবন লীলায়!
শুকিয়ে কী গেছে?হ্নদয়ের জলাপূর্ন  প্রেম সমুদ্রের পানি...


বয়সের তাড়নার মুখাপেক্ষী বাস্তবতা,
শিখাচ্ছে কী?আজ আর প্রেম নয়....
শরীলের দিকে চাও...শরীলের স্বাদ আল্লাদে মক্ত পৃথিবী,শরীলেই খুঁজে পাও!দেহ প্রেমের অভিনয় মুখরিত স্বত্তায়-লক্ষাধিক স্বত্তার মৃত্যু খুজে নাও!


প্রেম ছাড়া পৃথিবীর কাছে সরোবরে,
মনুয্যু বিক্রির খেতাবে ভূষিত যুগান্তরে যুগ খুঁজে নাও!


নাও! তুমি সব তুলে নাও-
শুধু কোন আগুন্তিকের শিখায়,কিংবা
তোমার কাছে,প্রশ্ন রেখ-মন তুমি কোথায়?