আমি তোমার হৃদয় ঘরে
কখন আর আসবনা।
তোমার সাথে হৃদয়ভরে
কখন আর হাসবোনা ।
তোমার চলার ও পথধরে
কখন আর হাঁটবোনা,
তোমার বাড়ির ঝিলের পাড়ে
চোখ জুড়াতে আসবনা।
ক্লান্ত তোমার ওই দুপুরে
ক্লান্তি দিতে আসবনা।


আমি তোমার বীণার তারে
কখন সুর তুলবো না;
তোমার বাঁশির সুরে সুরে
দূর হারায়ে আর যাবনা।
তোমার সুখের ঘুমের ঘরে
ঘুম ভাঙ্গাতে আসবনা ।


তোমার পথের কাঁটা হয়ে
কখন বাধ সাধবোনা ;
আমার এত জ্বালার ভয়ে
থাকতে তোমায় আর হবেনা।
তোমার দামী সময়টাকে
কমদামে আর বেচবোনা;
তোমার সহযাত্রী হয়ে
তোমার নায়ে উঠবোনা।


ছিন্নমনে ভিন্নপথে
হারিয়ে যাবো কালের স্রোতে;
কিছুটাক্ষন যাওনা সয়ে
যাচ্ছে জীবন ক্রমক্ষয়ে ।