(আরিফুর রহমান)
জয় জয় মহারাজ;
চমক দেখাল আজ।
চমকে চমকে পুলকিত সব
রঙেতে রাঙিয়ে দিল যে সাজ।
জয় জয় মহারাজ।
হাসে সৈন্য হাসে মন্ত্রী
সাথে সাথে হাসি আমি,
বাজে যে ঢোল, বাজে মাদোল।
খুশিতে খুশিতে
আজি সোরগোল।


জয় জয় মহারাজ;
চমক দেখাল আজ।
আহা!আহা!দেখালে আজ
একি কারুকাজ!!!
তোমার রানীর চোখেতে লাগবে
চমকে চমকে ঝলকানি,
ধমকে ধমকে থামবে না সে;
গাইবে দিবা-রাত কবিতাখানি।
ঝুমুর ঝুমুর নাচবে গাইবে
ফুলে ফুলে ওড়া মৌমাছি।
গাছের পাখি দলে দলে এসে
ধরবে গানের সুরখানি।