না না না
ও কথা বলেনা দিদি।
ভাইয়েরা না হয়
করে দুষ্টুমি।
দিদি! তাই বলে কি
চলে যাবে তুমি।
তুমি বিহনে
এ আসর হবে
শূন্য এক মরুভূমি।
রোদের হাসি;
ওরা যাবে যে চলি।
আসরাকাশে
জমবে শুধু যে
জমাট বাঁধা
কালো মেঘগুলি।
আজকে কবিতা
লিখতে চাইনি।
তোমার জন্যই
লিখেছি এটি।


ভাইয়েরা ভুল করবে যখন
নিজ গুনে ক্ষমা
করে দেবে তখন।
ভেবে দ্যাখ এখন
একটু ক্ষমা তুমি
করে দেবে নাকি।
দেখবে তবে তুমি
আর কোন রাগই
রইবেনা বাকি।
তুমি চলে গেলে
মোরা যাব চলে।
তুমি সেটা কভু
বল চাও কি?