(আরিফুর রহমান)
বয়স আমার ১২৫
বুঝে শুনে কথা বলিস।
১০০ হাত দুরে থাকিস
কথাটা খুব মাথায় রাখিস।


সব কিছু শোন আমি জানি
তুই আর কি কচু জানিস?
আমি যে এক মহাজ্ঞানী
এই কথা কি তুই মানিস?


হুম.........।।
হুক্কা হুয়া কেয়া মজা
আমি হলেম জ্ঞানে রাজা।
সব জ্ঞানই করি ভাঁজা।
চিবিয়ে ফেলি গজর গজা।


জ্ঞান সাগর পাড়ি দিয়ে
মহাসাগর এলাম ঘুরে।
আমার থেকে থাকিস দুরে
আমার বাসা অচীনপুরে।


ঐ খানেই মোর  সিংহাসন
জ্ঞান-জগত করি শাসন।
ঐ খানে তোর বসতে বারণ
চাইবিনা আর জানতে কারণ।


জ্ঞানাকাশে বেড়াই উড়ে।
যাই চলে যাই বেজায় দুরে।
দুর পথের ঐ আকাশটারে
হাজার জ্ঞান দেই যে জুড়ে।


হাত দিয়ে মোর জ্ঞান ঝড়ে
চক্ষু দিয়ে জ্ঞান ঝড়ে।
নাকটা দিয়ে জ্ঞান ঝড়ে
মুখটা দিয়ে জ্ঞান ঝড়ে।


দাঁত দিয়েও জ্ঞান ঝড়ে
আকাশ পায়ে সেলাম করে।
তাই যা দুরে যা, দুরেই যারে,
আমি তোদের রাজা ওরে।


বয়স আমার ১২৫
তাই বুঝে শুনে কথা বলিস।


ঠিক আছে?
বুঝলি ?
হুম...।।