(আরিফুর রহমান)
               খোল দ্বার,
আজি ভেসে যাব হরষে নব উল্লাসে;
কড়া নেড়ে দুয়ারে বৈশাখ এলোরে ।
পাখী গান করেরে নব আবেশে ।
সততার বন্দনা ঝরে   সুরে সুরে।
এসো আজি ধরি সুর পাখিদের সনে,
সুর যেন থামেনা থাকে চিরতরে।
সত্যরে বেঁধে নেই মায়া বন্ধনে,
আরো গান, আরো সুর বৈশাখ দেবে।
মহাকাল আমাদের বুকে নেবে টেনে,
মানবের ডাইরিতে নাম গেঁথে রবে।
দ্যাখ পল্লবে, পল্লবে কত  রং মেখে
ভ্রমরেতে রাশি রাশি আলো যায় রেখে।
নব আলো এলো  নিয়ে সূর্যটা জগতে,
তুলে নাও সব আলো এসো হাতে হাতে।  
                খোল দ্বার,  
আজি মিশে যাই দলে দলে আলো মিছিলে।
                খোল দ্বার,
আজি জয় মালা দেব সবে সত্যের  গলে।
                খোল দ্বার,
               আজি আজি;
   সব কালো মুছে দেব বৈশাখী বলে।