আমি ডাক্তার,
  আমি ইঞ্জিনিয়ার;
   আমি মহাকবি,
   আমি মহাধনী
কিছুই হতে চাইনা;
    না না চাইনা।
আমি মানুষ হতে চাই,
   মানুষ হতে চাই;
যে মানুষ হবে সাদা।
   শোন শোন ভাই,
শোন শোন হে দাদা।


    আমি সংসদে,
   কোন সমাবেশে;
   কোন সিংহাসনে
রাজবেশে যেতে চাইনা;
    না না চাইনা।
আমি মানুষের মনে  
জায়গা নিতে চাই,
    মানুষের গলে
   মালা দিতে চাই;
   শোন শোন ভাই,
  শোন শোন হে দাদা।
আমি সাদা হতে চাই, সাদা।


   আমি রাগ-অনুরাগ
     অবনীর বাগ
কোন গানই গেতে চাইনা;
     না না চাইনা।
   আমি মানুষের গান,
   আমি ধর্মের গান
   মন ও প্রাণ দিয়ে
   মানুষের মাঝে গিয়ে
   গেয়ে যেতে চাই;
    শোন শোন ভাই
   শোন শোন হে দাদা।
আমি সাদা হতে চাই,সাদা।


আমি নিতাইকে বলতে চাই
      এসো  দাদাভাই,
   এসো বন্ধুত্বের হাত মিলাই।
আর  মোল্লাকে বলতে চাই
      চল চল ভাই,
    চল মসজিদে যাই।
    শোন শোন ভাই,
   শোন শোন হে দাদা;


আমি প্রভাতফেরীর গান গেতে চাই,
সেই সুরে সুরে থাকবে সদাই
মানুষ মানুষ শোন ভাই ভাই,
        শোন তাই
     শোন শোন ভাই,
     শোন শোন দাদা;
আমি সাদা হতে চাই,সাদা।