(সাইদুর ভাইয়ের সম্মানে)


মানবতার কবি সাইদুর ভাই।
তোমার কবিতায় আমি  মানবতা খুঁজে পাই।
তুমি অন্যায়ের বিপক্ষে,  তুমি মানবতার পক্ষে
কবিতা তোমার ছুটে চলে রবির লক্ষে।


চুপিচুপি কখন যেন তুমি
মানবতার  সাথে গড়েছ বন্ধুত্ব,গড়েছ দোস্তি
বুঝেছি ভাই  আমি
মানবতায় খুঁজে পাও স্বস্তি।
  


জানি তোমার রবি  
কখনও  যাবেনা অস্ত।
তুমি লিখে যাও কবি  
তোমার কবিতায় মানবতা আশ্বস্ত।


তুমি ছুটে যাও উল্কা বেগে
তোমার কবিতায় যেন সবাই জাগে।
তুমি ফুল ফোটাও আলোর বাগে
তুমি সুর তোল তোমারি রাগে।


আমি এই চাই
তোমার প্রতি ছন্দে ছন্দে
মানবতা পাবে যে  ঠাই।
তোমার কবিতায় জাগুক সবাই।
তোমায় অন্তরের শ্রদ্ধা জানাই।