(ডিজিটাল কবি)
মন-গহীনে   কোন পবনে  তোলে চঞ্চল মম ঝড়খানি
মনে বিজলীর মত ঝলকানি, মনে বিজলীর মত ঝলকানি।
মম নীল দরিয়ায় নাওখানি,নীল দরিয়ায় নাওখানি।
নোঙ্গর তুলেছি ওপারে যাবই, বন্ধ করব শয়তানী।
মনে বিজলীর মত ঝলকানি, মনে বিজলীর মত ঝলকানি।


চল মাঝি, চল মাঝি;চল ঘোচাব আজি সব রজনী
চল সাজিয়ে দেব  ধরণী,  বিবেকের মোছাব চক্ষুপানি।
থাকবেনা আর দুর্নীতি,আজি বন্ধ  করবো সেই  সরণী;
চল দেশকে দেব  সোনার খনি, আজি মুক্ত করবো দেশ জননী।
চল মাঝি, চল মাঝি, মনে বিজলীর মত ঝলকানি।


রণ প্রান্তরে আজি নেমেছি, আমি আকাশের কথা জেনেছি;
ঘৃণায় ঘৃণায় জমছে আকাশ, করছে আকাশ অঝোরে ছি ছি।
চল মাঝি, চল মাঝি;চল একসাথে আজ ঘুরে আসি;
চল দেশের জন্য সোনালি দিন একইসাথে আজি নিয়ে আসি।
চল মাঝি, চল মাঝি মনে বিজলীর মত ঝলকানি।


বিবেকের মাথায় পড়াব মুকুট, দেব শীর মহীশুর সুলতানি;
পুরো বিশ্বেই হবে জানাজানি, সরাবো কালোর বোঝার ঘানি।
মোরা ভাগ্যকে আজি নিয়ে নেব কিনি;
চল মাঝি, চল মাঝি; চল  গড়বো সুখের সেনানী।
মনে বিজলীর মত ঝলকানি, মনে বিজলীর মত ঝলকানি।


এপারে ওপারে সবখানেই   থাকবে মধুর অর্ক-হাসি;
আজি ভুবনে ফোটাবো হাসি, আজি আঁধারের  দেব ফাঁসি।
স্বর্গ- পৃথিবী একসাথে মোরা  করে দেব আজি পাশাপাশি;
আসমানি সুখ থাকবে ভুবনে নিরভাবে আজি রাশি রাশি।
চল মাঝি, চল মাঝি, মনে বিজলীর মত ঝলকানি।


(রচনাঃ০৩/০৬/১৩)