সৃষ্টির শ্রেষ্ঠ মানব নিয়ে যারা তামাশা করে তাদের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। পৃথিবীতে যাদের জন্ম বৈধভাবে নয় তাদের থেকেই এটা হয়। আসুন যতটা সম্ভব তাদের ধিক্কার জানাই।
.......................................................................
...................
''ধিক্কার''
(আরিফুর রহমান)


ওহে উন্মাদ,মূর্খ আর গর্দভেরই দল।
একি তোদের চাতুরী,একি তোদের ছল।
যারই তরে আমরা মানব ফেলি চোখের জ্বল।
তোদের মত জারজ তাদের চিনবে কিসে বল্?


আয়নাটিতে দেখনারে ঐ মুখটি ভাল করে।
জানোয়ারের লোমে লোমে ওমুখ গেছে ছেয়ে।
প্রিয় নবীর জীবনীটা দেখিয়া নিস পড়ে;
কালো তোদের লোমগুলো সব তবেই যাবে ঝড়ে।


মুসলিম মোরা থাকবোনা চুপ কারো ভয়ে ডরে,
ঘৃণা জানাই নিন্দা জানাই তাইতো মনের ঘরে।


কোন বইয়েতে শিক্ষা পেলি বলনা এমনি করে।
ফেলনা ছিঁড়ে সেই বইটা টুকরা টুকরা করে।
আজকে তোদের জায়গারে তাই জন্তুর পদতলে।
শিক্ষা তোদের সবটুকুই আজ গেলরে বিফলে।