আমার বাগানে ছন্দ গানের সুরেরা যাচ্ছে খেলে
  মাল্য গলে সুর বহুদূর পথেতে যাচ্ছে চলে।
   পাখী ডেকে বলে আমদেরও নাও দলে,
দীপ্তি নিয়ে গেয়ে যাবো গান  সুরেলা কণ্ঠবলে।
প্রজাপতিরাও এসে গেল দলে নূপুর পায়ে তুলে,
মৌমাছিরাও বাঁশি হাতে নিয়ে ঐ যে পুস্পতলে।
  সকাল-দুপুর-রাত্রিরাও খুশিতে যাবে যে চলে,
ওরা আলোর গানে উঠবে মেতে ঝুমুর নৃত্যতালে।
ফুলগুলোও নাচবে খুশিতে, সুরে সুরে হেলে দুলে,
সাথে সাথে ওরা বিলাবে সুবাস বসুন্ধরার কুলে।


   এস ওদের সাথে গান ধরি গিয়ে,
          এস এস দলে দলে।
   এস হানাহানি সবি যাব আজি ভুলে,
          সুখমালা দেব  গলে।