দুঃখ আমায় যাসনা ছেড়ে
ভালবাসি আমি তোরে
থাকনা  আমার বন্ধু  হয়ে
তুই আমার আশা ওরে।
আমায় তুই যাসনা ছেড়ে।


আমায় তুই গেলে ছেড়ে
কাকে নিয়ে বাঁচবো ওরে।
বল না আমি কার সাথে
আমার কল্পবাগান থেকে
কুরিয়ে নেব  স্বপ্ন ভোরে।


দুঃখ আমায় যাসনা ছেড়ে


তুই আমায় গেলে ছেড়ে
বলনা এ মন কার  থেকে
নতুন নতুন কাব্য  নেবে।
স্মৃতিগুলো জরো করে
উঠোনেতে  বিছিয়ে দেবে।


দুঃখ আমায় যাস না ছেড়ে।
চিরকালই এমনি ভাবে
হাতটি আমার রাখিস ধরে।
চিরকালই বন্ধু হয়ে
বাসবি ভাল এমনি করে।


দুঃখ আমায় কথা দেরে
যাবিনারে আমায় ছেড়ে।