----
আমি সকাল দেখেছি
আমি শিশিরের সাথে
সূর্যের মিতালী দেখেছি ।


আমি শ্রাবণ দেখেছি
বৃষ্টির সাথে  সমবেত সুরে
আশা-বেদনার গান গেয়েছি।


আমি চাঁদ দেখেছি
তারাদের আমি  চাদের সাথে
সুখ-দুখের কথন  শুনেছি ।


আমি মেঘ দেখেছি
কখনোবা পৃথিবীর সীমাহীন দুঃখে
আমি মেঘেদের কাঁদতে দেখেছি।


আমি নদী দেখেছি
হাজার হাজার যাত্রী নিয়ে
নদীর নীরব যাত্রা দেখেছি।


আমি সাগর দেখেছি
বন্ধুত্বের ভালবাসায় তারে
পাড়ের বুকে পরতে  দেখেছি।  


আমি সবার সাথে একটাই কথা
বারে বারে শুধু বলে গিয়েছি।
“আমি তোদের ভালোবাসি”
“আমি তোদের ভালোবাসি।”