দ্যাখ্  সুখের জোয়ার  উঠলো আজি   পদ্মা-মেঘনা-যমুনায় ,
বাংলাদেশের রাজনীতি আজ ফিরল মায়ের কোলটায় ।
দল ভুলে সব জমলোরে হাট   লাল-সবুজের  ঐ পতাকায় ।
ওরে বাজিয়ে তোরা খুশীর তোরণ, চলে আয়, ওরে চলে আয়।


ওরে হৈ-হুল্লোড়, দে আওয়াজ;  ওরা দেশের তরে   করছেরে কাজ,
ওরা নতুন রূপে দিলরে সাজ, দেখবি যদি চলে আয়।
হাতের উপর পরলোরে  হাত , ওরা ভুলে গেল  মিথ্যে লাজ।
কে কোন দল, কি মতবাদ, কি তার ভাজ?   কি আসে যায়?
ওরে বাজিয়ে তোরা   খুশীর তোরণ, চলে আয়,  ওরে চলে আয়।


সবাই ওরা ডাকছে যে   ‘মা’, ‘মা’ ররে আজ মুখোর  দেশ
মা সুরে আজ উঠলোরে  ঝড় , ডাকছে  ওরা  বাংলায়।
আজি ভালোবাসার হবেনা শেষ, শত্রুতা আজ হলো  নিঃশেষ।
দেশটা ওদের  সবারি মা , সব ছেলে আজ মিললো গলায়।
ওরে বাজিয়ে তোরা  খুশীর তোরণ, চলে আয়,  ওরে চলে আয়।


ওরা একই মায়ের সন্তান;  করেছে  পণ সুর করে আজ,
একটি প্রাণ অকালে আর ঝরবে না এই বাংলায় ।
ওরা দ্বন্দ্ব ভুলে ছন্দ নিয়ে দেশের মাথায় পরাবে তাজ
দ্যাখ ধবল হৃদয় নিয়ে ওরা ঐ পতাকায় চুমু খায়।
ওরে বাজিয়ে তোরা   খুশীর তোরণ, চলে আয়,  ওরে চলে আয়।


( এমন একটি বাংলাদেশ চাই বিধাতার কাছে)