দ্যাখো গোমারমুখো ছুঁচো বিড়াল আর চোখে ঐ বসে আছে  
ঐ বসে আছে।
ও যে কয় না কথা, ভাব ধরেছে, কি যেন সে ভাবছে তারে
ঐ ভাব ধরেছে।
ওরে  বিড়াল বলনা কথা, ভদ্র ভাবে বলছি তোরে
ওরে বলছি তোরে।
কি হয়েছে, কান পচা তোর, নাকি গলায় দেবরে জোড়
ও বিড়াল কান পচা তোর?
বাংলা ভাষা বুঝিস না তুই, মিয়াঁও  বলে ডাক দেব তাই?
কানে কি তোর পড়েছে ছাই?
কে মেরেছে, তোরে কে বকেছে, কেনরে তুই ছুঁচো হয়ে
ওরে বিড়াল কে মেড়েছে?
আমি তোরে হাসাবোই, দিচ্ছি তোরে কাতু-কুতু
হি হি হি, হাঁ হাঁ হাঁ, হো, হো, হো।
দুর ছাই যা, এতো দেখি  আমিই হাসি
তুই তো দেখি ভীষণ পাজি,  মনটা যে তোর বেজায় বাসী।
(রচনা: ১ /২/ ১৪,  রাত ১০ টা ৫০)