আচ্ছা তুমি বলো তো আমি কে ?
তুমি তো সবসময় বলো আমি নাকি তোমার ছায়া
না গো, আমি তোমার ছায়া নই
বরং তুমি আমার চোখে মায়া!


আমি যে তোমার মতো সাজিয়ে কথা বলতে পারিনা ...
কেমন সুন্দর তুমি কথার ইট সাজিয়ে সাজিয়ে
একটা ছোট্ট আস্তানা বানিয়ে দাও আমাকে ।
আমার একমুঠো স্বপ্ন,
যা আমি ভীষণ যত্নে লুকিয়ে রেখেছিলাম বুকের চোরাকুঠুরিতে,
মুহূর্তে তারা যেন প্রান পায়
তোমার কপট প্রেম জাদুকাঠির ছোঁয়ায় ...


অদ্ভুত লাগে জানো, কেমন সুন্দর মিছেকথার সাপলুডো খেলা ।
আচ্ছা আমার কেন সোনার হরিণের স্বপ্ন বল তো ?
আমি কেন তোমার জন্যে দিন গুনি?
কেন অনুভব হয় তুমি চলে যাবার হাহাকার,
আমি তো জানি তুমি হলে আমার সেই সত্যি না হওয়া স্বপ্ন
তবু আমি তোমাকেই আমার লক্ষ্য বানিয়েছি,
জানি আমি ছুটে চলেছি ধূমকেতুর দিকে
তবু আগুনে পুড়ে যাওয়া পতঙ্গের মতো,
তোমার দিকে ছুটে চলাতেই আমার আনন্দ ।
আমি কি করবো ! তোমার ছোঁয়াই তো দেয় আমার
সারা শরীরকে জ্বলে যাওয়ার শান্তি,
মনে নাচন জাগে তোমার স্বরের জাদুকাঠিতেই ।


তবু আমি জানি তোমার জন্যে আমি তৈরি হইনি,
আমি বেঠিক সময়ে পৌঁছান এক পথভোলা
তোমার কাছে যে শুধু পুরোপুরি এক timepass….