তুমি ছেড়ে দিলে হাত, প্রত্যাশা মতই;


কিছুটা বিষন্ন অনেক খানি একা,
শুনশান মনের রাস্তায় হেঁটে যাচ্ছ একাকী।
হঠাৎ তখন বৃষ্টি নামল,
যেন ফুঁপিয়ে কাঁদছে কেঊ।
অলৌকিক কিছু ঘটেনি,
ঘটেনি কোন অঘটন।
নিজের মর্জিমত প্রতিদিন বেঁচে উঠেছে
ভাবনার গন্ধ মেদুর স্মৃতি।
আজ দেওয়ার মত কিছু নেই,
আজলা ভরে শুধু দিতে পারি কিছু কবিতার মুহূর্ত।


যদি কখন ও পথ হারাও ,
তবে ফিরে এস , কবিতার হাত ধরে;
এই মনের পাতায়----