একটি রাজনৈতিক মজারু


শুনতে পেলাম দিল্লি গিয়ে
দিদি নাকি হবেই ...ইয়ে..।
আন্না করেন কান্নাকাটি
দিদির সাথে তবু নয় রান্নাবাটি
মোদি করেন দূর-দুর-দুর
সোনিয়াজীও মেলান না সুর
তাল বাজিয়ে যায় পার্থ – মুকুল
দিদির বুঝি যাবেই দু-কুল।