মল্লিকা তোমার বাগান ফুলে ভরা।
তোমার আঙ্গুল ছুয়ে যায় ফুলের পাপড়িত,
আঁচল দিয়ে যত্নে মুছিয়ে দাও সবুজ পাতা,
জল দাও আঁজলা ভরে।
আমি উষর মরুতে ঘুরে ঘুরে
তৃষ্ণার্ত – মরুদ্যান খুঁজি।
তোমার হৃদয়বসন্তে,
একটু কি করুণা হয় -
খুঁযে নাও আমাকে।