পান্তা ভাতের গন্ধে – নববর্ষ এলো
নতুন পোষাকের বন্ধনে - নববর্ষ এলো
নতুন সুখের সন্ধানে - নববর্ষ এলো
হালখাতা আর ক্যালেন্ডারে
আর সেল-সেল-সেলে,
নববর্ষ এলো
সবার মঙ্গলকামনায় -নববর্ষ এলো।


ঝরাপাতা ঝরে গেল
নতুন আশার বার্তা পেল,
যা ছিল সব ভালো-মন্দ
পাচ্ছে যেন নতুন ছন্দ।


নতুন বছর তোমায় আলিঙ্গন
নতুন পথে – নতুন এ বন্ধন।