কবিতা মানে পা চেটে খাওয়া
কবিরা সবাই চা-টক,
আড়াল থেকে গল্প পড়ে
বিবাদ করে পাঠক!


শাসক পাচকের গুনগান গাওয়া
নেতাকে দেওয়া তেল,
সাধু সেজে প্রণাম কামায়ে
ভাঙতে হবে অন্যের মাথায় বেল।


নারীর মাথায় চুলের সিঁথি
কবিতায় বেশ জমে,
কেইবা সিথিতে ঢাললো তেল
উপার্জিত সেই ঘামে।


চাঁদের আকাশ লিখলে বুঝি
বড্ড গুনি সে,
চামচে হয়ে কাব্য লিখিলে
নোবেল তো পাবে!


সংগ্রাম সেতো বড্ড মানা
গুনাহের কাজ হয় নাকি?
এমন কবিতা কাব্যিককে বলি
হাজারো ছিঃ ছিঃ!!