১)


দিল্লীতে মারা গেল তিন শিশু
সাতদিন পেটে মোটে
যায়নি কিছুই।


২)


পৃথিবী তোলপাড়
অনাহারে মারা যায় তিনটি ফুটফুটে শিশু
ভারতবর্ষ নাকি সুপার পাওয়ার ।


৩)


কান্নায় ভেসে এখন আস্ত একটা নদী
অনাহারে শিশু মৃত্যু
কোটি কোটি ভারতবাসী জানতো আগে যদি ।


৪)


তদন্ত কমিশন তৈরী হয়
অনাহারে শিশু মৃত্যুর পর
দোষীকে ধরতে হবে
নেতার বাড়বে দর  ।


৫)


শিশু না কাদঁলে মা দেয়না দুধ
ঘরের মধ্যে না খেয়ে দশ দিন
মূখ্যমন্ত্রী আর কি করবে
মা যদি হয় পাষাণ মা যদি হয় অবুঝ ।