(একটি ছড়া গান)


এক ফালি সূর্য হাতে এসে পড়েছে,
আলোকিত বিশ্ব শপথ করেছে।
ফুল গুলি গাছে গাছে সেজেছে আজ,
সব পাখি দুলে দুলে পড়েছে তাজ।
শস্য-শ্যামল হাসি দিয়ে যায়,
অবহেলি শিশুরা তোমাকে চায় ।
শান্তির বার্তা বাতায়নে শিশির ছড়ায়
পানির মাছ আনন্দে নিজেকে হারায়
রিম-ঝিম বৃষ্টি সবুজে গান গায়,
হারানো জীব নিজেদের ঘর খুঁজে পায়।
অসহায় শিশুরা আকাশের  ঘুড়ি,
প্রজাপতি উড়ে উড়ে বলে যায় হু-র-রি।
তোমারি আগমনে আলোকিত বিশ্ব,
স্বস্তির নি:শ্বাস ফেলছে নি:স্ব।
বড় হয়ে পৃথিবী করবে জয়,
মুছে যাক যত সব ক্লান্তি ভয়।