ঝক ঝক শব্দে চলছে ট্রেন থামবে কোথায় জানো?
লক্ষ টন বোঝাই দিয়েছে আমাকে নিলনা মানো।
ট্রেনের আকুতি উঠোনা তুমি সইতে পারবনা ভার,
লৌহ ইস্পাত রাজি হয়নি সাধ্য বল কার।
কতজনকে বহন করিল ব্যর্থ সেথায় আমি,
অসহনীয় মানুষ আমি, জানে অন্তর্যামী।
সবাই ছুটে যায় আপন ঠিকানায় ছুটে চলেছে রোজ,
আমার ঠিকানা কোথায় রহিছে কেহ রাখেনি খোঁজ।
এমন লোকেরই সন্ধান নিলে তুমি মহীয়সী,
শত দু:খ ব্যথা ভূলিতে বলেছ ভালবাসি।
নিষ্পাপ দেবী আর কত টানিয়া তুলিবে,
খারাপ আমি কষ্ট দিয়েছি, একদিন আমাকে ভূলিবে।
সীসাঢালা প্রাচীর গাড়ী পারেনি দিতে ঠাঁই,
নরম মনে নিয়েছ তুলে তাই বারে বারে চাই।
আবেগ আকুল ভুলগুলো সব করিও মোরে ক্ষমা,
দিনের পর দিন অন্তর গহীনে পূজা হয়েছে জমা,
তাই পাগলের প্রলাপ শুনতে হচ্ছে অধৈর্য্য হয়ো না তুমি,
সাধ মিটে না তোমাকে ছাড়া দিতে চাই হাজারও চুমি।