পৃথিবীটা সমস্যা সঙ্কুল
এটা ভেবে হয়োনা ব্যকুল।
যেদিকে যাবে তুমি সুখের খোঁজে
সুখ ভরা হৃদয়ে হয়োনা আকুল।
পিচঢালা পথটা বড়ই কঠিন
গ্রামের পথ খোঁজ পাইবে সুদিন।
মনের আকুতি বাতাসে মিশে
অসহায় মানবকুল মারে পিষে।
তাইতো বলি শোন
খোদারই পথে চলো।
পাইবে সেথায় তুমি
পৃথিবীর সব ভাল।